আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে মামলা দিয়ে নিরীহ কৃষকের জমি দখলের চেষ্টা

আড়াইহাজার প্রতিনিধি: আড়াইহাজারের দিঘলদী এলাকায় হয়রানিমূলক বিভিন্ন মামলা দিয়ে মতিউর রহমান নামে এক কৃষককের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, ওই কৃষক ও তার পরিবারের লোকজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের আদালতে ও আড়াইহাজার থানায় একাধিক মিথ্যা মামলা দিয়েছে স্থানীয় একটি দুস্কৃতিকারী চক্র। অভিযোগ রয়েছে, চক্রটি দীর্ঘদিন ধরেই কৃষকের ভোগ দখলীয় একটি জমি দখলের জন্য নানাভাবে হুমকী-ধামকী দিয়ে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে থানায় এবং আদালতে একাধিক হয়রানিমূলক মিথ্যা মামলা ঢুকে দিয়েছে। এতে চরম আতংকের মধ্যে দিন কাটছে কৃষক পরিবারের।

কৃষক মতিউর রহমান অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে স্থানীয় দিঘলদী এলাকার সুলতানউদ্দিনগংয়েরা মিলে একটি তার বসতবাড়ির কিছু অংশ জোরপূর্বক দখলের চেষ্টা করছেন। তিনি জানান,  দুস্কৃতিকারী চক্র তাকেসহ তার স্ত্রী ফরিদা বেগম, ছেলে ইমরান ভূঁইয়ার নামে আদালতে মিথ্যা মামলা দিয়েছেন। মামলা নং ৪৭৯/১৭ ইং। আড়াইহাজার থানায় (ননএফআইআর) মামলা নং- ৪৭/ ১৭ইং।

তিনি আরও জানান, তিনি পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। একটি মিথ্যা দলিল সৃজন করে এরই মধ্যে তার জমিটি দুস্কৃতিকারীদের নামে গোপনে নামজারি করে নিয়েছেন। এতে তিনি সর্বশান্ত হয়ে গেছেন। সংশ্লিষ্টদের দ্বারেদ্বারে হন্যে হয়ে ধন্যা দিয়েও কোনো পরিত্রাণ পাচ্ছেন না।

স্পন্সরেড আর্টিকেলঃ